শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জের বালু গোদাগাড়ীতে মজুত করাকে কেন্দ্র করে প্রতিপক্ষের দৌঁড়-ঝাঁপ গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার!
নিউজিল্যান্ড বর্ষসেরা ক্রিকেটের হলেন যারা

নিউজিল্যান্ড বর্ষসেরা ক্রিকেটের হলেন যারা

নিউজিল্যান্ড বর্ষসেরা ক্রিকেটের হলেন যারা
নিউজিল্যান্ড বর্ষসেরা ক্রিকেটের হলেন যারা

ক্রীড়া ডেস্ক: নিউজিল্যান্ড ক্রিকেটের দেওয়া বর্ষসেরা ক্রিকেটারের পুরস্কার স্যার রিচার্ড হ্যাডলি মেডেল ২০২২ জিতেছেন নিউজিল্যান্ড জাতীয় দলের পেসার টিম সাউদি। ক্যারিয়ারে প্রথমবারের মতো তিনি এ সম্মানজনক পুরস্কার জিতলেন।

২০২১-২২ মৌসুমে ২৩.৮৮ গড়ে ৩৬ উইকেট শিকার করেছেন সাউদি। এর মধ্যে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে ভারতের বিপক্ষে ফাইনালে ৫ উইকেট নিয়ে নিউজিল্যান্ডকে শিরোপা জেতানো ম্যাচটিও অন্তর্ভুক্ত। এই সময়ে টেস্টে তার সেরা বোলিং ফিগার ইংল্যান্ডের বিপক্ষে লর্ডসে। মাত্র ৪৩ রানের বিনিময়ে ৬ উইকেট নিয়েছিলেন তিনি। আরব আমিরাতে টি টোয়েন্টি বিশ্বকাপ ফাইনাল খেলা নিউজিল্যান্ড দলের অন্যতম সদস্যও ছিলেন তিনি। কেন উইলিয়ামসের অনুপস্থিতিতে ভারতের মাটিতে টি টোয়েন্টি সিরিজেও নেতৃত্ব দিয়েছেন এই পেসার।

পুরস্কার জেতার পর প্রতিক্রিয়া জানিয়ে সাউদি বলেন, অধিকাংশ ক্রিকেটারের মতো আমিও বেড়ে উঠেছি স্যার রিচার্ড হ্যাডলির কীর্তিকলাপের কথা শুনে এবং এ বছর তার নামে দেওয়া পুরস্কার জেতাটা সম্মানের। এই প্রশংসাগুলো সুন্দর। আমি মনে করি, এটা আমাদের একটা গ্রুপ হয়ে একত্রে করা কাজ ও দীর্ঘদিন একসঙ্গে ক্রিকেট খেলার ফলের প্রতিফলন।’

স্যার রিচার্ড হ্যাডলি স্বয়ং এই পুরস্কারের নির্বাচক কমিটির সদস্য ছিলেন। তিনি ৩২ বছর বয়সী সাউদির উচ্চকিত প্রশংসা করেন। স্যার হ্যাডলি বলেন, তিনি অনেক খুশি হবেন যদি এই সিমার তার ৪৩১ উইকেটের পাহাড় ডিঙিয়ে আরও সামনে এগিয়ে যেতে পারেন। সাউদির এখন পর্যন্ত ক্রিকেটের লঙ্গার ভার্সন টেস্ট ক্রিকেটে ৩৩৮টি উইকেট সংগ্রহ করেছেন।

এছাড়া নেদারল্যান্ডসের বিপক্ষে দুই সেঞ্চুরি হাঁকানো উইল ইয়ং পুরষদের ওয়ানডে ক্রিকেটের বর্ষসেরা নির্বাচিত হয়েছেন। মেয়েদের ক্রিকেটে সেরা ওয়ানডে ক্রিকেটার নির্বাচিত হয়েছেন এমেলিয়া কার। ট্রেন্ট বোল্ট ও সোফি ডেভিন সেরা টি টোয়েন্টি খেলোয়াড় নির্বাচিত হয়েছেন। অভিষেকে ইংল্যান্ডের বিপক্ষে ডাবল সেঞ্চুরি হাঁকানো ডেভন কনওয়ে ৬৩.৯১ গড়ে ৭৬৭ রান সংগ্রহ করে বর্ষসেরা টেস্ট খেলোয়াড় নির্বাচিত হয়েছেন।

মতিহার বার্তা / এম আর টি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply